Monday, June 29, 2015

           উপকরণ:
৮৫ গ্রাম জেলি পাউডার স্ট্রোবেরী ফ্লেভার
৮৫ গ্রাম জেলি পাউডার লেমন ফ্লেভার
৮৫ গ্রাম জেলি পাউডার অরেঞ্জ ফ্লেভার
৮৫ গ্রাম জেলি পাউডার ম্যানগো ফ্লেভার
৮৫ গ্রাম জেলি পাউডার ব্লুবেরী ফ্লেভার
(*** অবশ্যই হালাল কিনা দেখে
নিন। যদি হালাল জেলি পাউডার না পাওয়া যায়, তখন বিকল্প হিসেবে ৩ টেবিল চামচ ভেজিটেরিয়ান জিলেটিন পাউডার, ২ টি চামচ ফুড কালার, ২ টি চামচ ফ্রুট ফ্লেভার এর মিশ্রণটি ব্যবহার করতে পারেন। আপনারা নিজেদের পছন্দ মত কালার ও ফ্লেভার ব্যবহার করতে পারেন। )
*ভেজিটেরিয়ান জিলেটিন পাউডার ৩ টেবিল চামচ
*১ ক্যান কন্ডেন্স মিল্ক
প্রণালী:
জেলি পাউডারগুলো আলাদাভাবে পাত্রে ঢেলে ২৫০ মিলি: পানিতে ভালোভাবে মিশাতে হবে। পুরোপুরিভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন। অন্যথায় জেলি জমবে না। তারপর ঠান্ডা হলে কমপক্ষে ৫ ঘণ্টা ফ্রিজে রাখুন জেলি জমার জন্য । এভাবে অন্য জেলি পাউডারগুলো আলাদা করে মিশ্রণ করে ফ্রিজে রাখুন।
2015-06-28-11-50-31_deco
এবার জেলিগুলো ফ্রিজ থেকে বের করে জেলির চারপাশ কেটে আলগা করে নিন। তারপর এটি সমান পাত্রে ঢেলে কিউব বা পছন্দমত যে কোন আকারে কেটে নিন। বিভিন্ন আকারের রঙিন জেলিগুলো একটি স্কোয়ার পাত্রে রাখুন।
 unnamed (1)
এখন আর একটি পাত্রে ২৫০ মিলি পানিতে ৩ টেবিলচামচ জিলেটিন পাউডার ভালোভাবে মিশিয়ে নিন। এতে কন্ডেন্সমিল্ক মিশিয়ে নিন। এরপর মিশণটি জেলির পাত্রে ঢেলে দিন। চামচ দিয়ে জেলিগুলো আলতো করে সরিয়ে দিন যেন এক রঙের জেলিগুলো এক সাথে না থাকে। মিশ্রণটি জমার জন্য ৫ ঘণ্টা ফ্রিজে রাখুন।
ATT_1435463840359_unnamed (2)
ফ্রিজ থেকে বের করে কেটে পরিবেশন করুণ ব্রোকেন গ্লাস পুডিং। এটি বানাতে বেশি সময় লাগলেও বানানো খুব সহজ ও দেখতে আকর্ষণীয়।recipe recipes bangla recipes vegetarian recipes ,healthy recipes,indian recipeshttp://banglarecipes11.blogspot.com/

Tagged: , ,

0 comments:

Post a Comment